মানুষের জীবনের আশ্চর্য পূর্ণ অনুভূতির মধ্যে শীর্ষে রয়েছে ভালবাসা। কোন যুক্তি দিয়ে যার বিচার করা যায় না, না আছে পরিমাপের কোন মাপকাঠি। প্রতিনিয়ত আমরা ভালবাসছি নিজেকে, আমাদের চারপাশকে, প্রিয়জনকে। বিশ্ব ভালবাসা দিবসও উদযাপন করছি। নাটকপাড়াতে ভালবাসা দিবসের উৎসব টা যেন একটু বেশি। কেননা, এ সময় হালের সব বড় তারাকাদেরই কোন না কোন নাটকে দেখা যায় টিভি পর্দায়। এত এত নাটকের ভিড়ে খেই হারিয়ে ফেলার মত যখন অবস্থা, তখন দেখে নিন এই ৫টি নাটক-

(সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ নাটকগুলি দেখার পর বিয়ের প্রবল ইচ্ছে জাগলে কতৃপক্ষ দায়ী নয়।)

তুমি যদি বল :

“বড় ছেলে” নাটকের পর পরিচালক’রা ধরেই নিয়েছেন এই জুটি সুপারহিট। তাই ছোট পর্দায় অসাধারণ রসায়ন নিয়ে হাজির অপূর্ব ও মেহজাবিন। শিহাব শাহিন এর পরিচালনায় নাটকের গল্প এগিয়েছে বন্ধুত্ব ও বন্ধুর বোনের সাথে প্রেম নিয়ে। আবির ও মিজান ছোটবেলার বন্ধু হওয়ায়, আবির তাঁর ভাললাগার কথা মিম কে জানাতে পারে না। এদিকে মিম ও ভাইয়ার বন্ধু হিসেবে আবির’কে হৃদয়ের কথা বলতে পারে না। তারপর? জানতে হলে নাটকটি দেখা শুরু করুন এখুনি।

সাইন্স এর মেয়ে আর্টস এর ছেলে:

এই নাটকের শুরু আবিরের চমৎকার একটা মনলগ দিয়ে। লামিয়া ও আবীরের পরিচয় হয় একটি মেয়েকে প্রাইভেট পড়াতে গিয়ে। একটি ছোট বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয় এবং আবিরকে টিউশন’টি ছেড়ে দিয়ে আসতে হয়। এরপর…

আমি তোমার গল্প হব:

ছিমছাম ও পরিপাটি গল্প নিয়ে মাবরুর রশিদ বান্নাহ নিয়ে এসেছেন মোঃ খায়রুল হাসানের কাছে আসার গল্প। তাওসিফ পেশায় একজন ওয়েডিং ফটোগ্রফার আর টয়া পেশায় ওয়েডিং প্ল্যানার। দু’জন দু’জনের চরম শত্রু থেকে কিভাবে প্রিয়জন এ পরিণত হয় তাই দেখান হয়েছে এ গল্পে। হালের সবচেয়ে হাইপড পেশাকে পুঁজি করে এর আগে কোন নাটক নির্মিত হয়নি।

শহরে নতুন গান:

একটি ভালবাসার গল্প কল্পনা করুন যেখানে একজন কথা বলতে পারে না। হ্যা, এই অসাধ্য সাধন করেছেন এ নাটকের সায়ান (মনোজ)। পুরো নাটকে তাঁর মুখের কোন শব্দ নেই। সাবিলা’র অভিনয়ও প্রশংসার দাবীদার। শাফায়েত মনসুর রানা’কে অভিনন্দন এমন অনবদ্য একটি সৃষ্টির জন্যে।

একটি মধ্যবিত্ত ফ্রিজের গল্প:

নামটা দেখেই বোঝা যাচ্ছে, এটি একটি মধ্যবিত্ত পরিবারের গল্প। এই নাটকটিতে বিয়ের পরে একটি মধ্যবিত্ত পরিবারের স্বামী-স্ত্রী’র সংসারের টানাপোড়ন ও গভীর প্রেম উঠে এসেছে। গল্পটিতে ফ্রিজের একটি বিশেষ ভূমিকা আছে যা দম্পতির কপালে দুর্ভোগ টেনে নিয়ে আসে। তাহসান ও তিশা অভিনয় করেছেন এ নাটকটিতে।

 

তো আর দেরি কেন? লিঙ্কগুলো তে ক্লিক করে দেখা শুরু করে দিন নাটক গুলো। ওহ, যদি মনে মনে ধন্যবাদ দিতে চা, তাহলে মোস্ট ওয়েলকাম।

SHARE

LEAVE A REPLY