নতুন বছর এসেছে তো অনেকদিন হয়েই গেছে, চলে এসেছে ফোরজি’ও। অনলাইন শপগুলোও ফোরজি উপলক্ষে দিচ্ছে নানারকম অফার। ফোন কেনার জন্যে এরচেয়ে ভালো সময় আর উপলক্ষ আর কি হতে পারে বলুন? চলুন দেখে নিই কোন ফোনগুলো আপনাকে দিতে পারে ফোরজি’র সব ফিচার আর সর্বোচ্চ পারফর্মেন্স, তাও মাত্র ২০০০০ টাকার ভেতরেই!

৫। Nokia 6

এন্ড্রয়েড স্মার্টফোন দিয়ে আবার স্মার্টফোনের বাজারে ফিরেছে এক সময়কার বিশ্বসেরা সেলফোন ব্র্যান্ড নোকিয়া। চমৎকার ডিজাইন আর নোকিয়া ব্র্যান্ডনেম দিয়ে শুরুতেই ভালো বাজার দখল করেছে ফোনগুলো! ৫.৫ ইঞ্চি পর্দার Nokia 6 ফোনটিতে দুটো সিম অথবা একটি সিম আর মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ। ছবি তোলার জন্য রয়েছে পেছনে ১৩ আর সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা । ফোনটিতে আছে Octa-core প্রসেসর আর Adreno 505 GPU।

৩ জিবি র্যাম আর ৩২ জিবি মেমোরিযুক্ত ফোনটির বর্তমান বাজারমূল্য ১৬৫০০ টাকা।

৪। Xiaomi Redmi Note 4

সুলভ মূল্য সেরা মানের ফোনের জন্য পরিচিতি আছে চীনাভিত্তিক ফোন নির্মাতা প্রতিষ্ঠান Xiaomi এর। ৫.৫ ইঞ্চি পর্দার Xiaomi Redmi Note 4 ফোনটিতে রয়েছে শক্তিশালী Snapdragon 625 চিপসেট। ফোনটিতে আছে দুটি সিম ব্যবহার করার সুবিধা যা মধ্যে দ্বিতীয় সিমের স্লটটিকে microSD extension হিসেবে ব্যাবহার করার সুযোগ রয়েছে। পেছনের দিকে আছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। আর সেলফি তোলার জন্য সামনের দিকে৫ মেগাপিক্সেল, যেটি একইসাথে 1080p রেজল্যুশনের চমৎকার ভিডিও করার ক্ষমতা রাখে!

৩ জিবি র্যাম ও ৩২ জিবি মেমোরি মডেলটির দাম পড়বে ১৬০০০ টাকা। ৪ জিবি র্যাম ও ৬৪ জিবি মেমোরির মডেলটি কিনতে চাইলে খরচ করতে হবে ১৮৫০০ টাকায়।

৩। Motorola Moto G5S Plus

বাজারের আর পাঁচটা ব্র্যান্ডের চেয়ে একটু ভিন্ন ডিজাইনের ফোন বানানোর জন্য সবসময়ই পরিচিত ছিলো Motorola। এই ফোনটিও তার বাইরে নয়। চমৎকার ডিজাইন করা ডুয়াল ক্যামেরা আর ফ্ল্যাশ ফোনটিকে দিয়েছে অন্য সব স্মার্টফোনের চেয়ে আলাদা সৌন্দর্য। শুধু সৌন্দর্যই নয়, ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা দুটো ঝকঝকে ছবি তোলার জন্যেও অনন্য। Snapdragon 625 চিপসেট আর Octacore processor পাল্লা দিতে পারে যেকোনো সেরা ফোনের সাথে। ও হ্যাঁ! সেলফিবাজদের জন্যে ফোনটির সামনেও আছে ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা! Adreno 530 GPU থাকায় ফোনটি গেমিং এর জন্যেও অনবদ্য। দুটো সিম ব্যবহার করার সুবিধা ছাড়াও ফোনটিতে আছে microSD স্লট যাতে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে।

৪ জিবি র্যাম আর ৩২ জিবি মেমোরি যুক্ত ফোনটির বর্তমান বাজারমূল্য ২০০০০ টাকা।

২। Samsung Galaxy J7 Prime 2

স্মার্টফোনের বাজারে এক নাম্বার কোরিয়ান ব্র্যান্ডটি মাঝারি রেঞ্জের ফোনের বাজার ধরার উদ্দেশ্যে মাত্র গত সপ্তাহেই বাজারে এনেছে Galaxy J7 Prime 2। সামনে পেছনে দুইদিকেই ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সংযুক্ত ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি পর্দা। দুটো সিম ব্যবহার করার সুবিধার সাথে সাথে থাকছে ডেডিকেটেড microSD স্লট যাতে ব্যবহার করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি কার্ড। Octa-core প্রসেসর আর ৩ জিবি র্যামের ফোনটির নিজের মেমোরি আছে ৩২ জিবি।

দেশের বাজারে ফোনটি পাওয়া যাচ্ছে ১৯৯০০ টাকায়।

১। Huawei Honor 9 Lite

দেখতে অসাধারণ সুন্দর এই ফোনটিতে আছে এই রেঞ্জের অন্যান্য ফোনের চেয়ে বড় মাপের ৫.৬৫ ইঞ্চি পর্দা। ১৮:৯ রেশিওর স্ক্রিনটি আপনার গেমিং আর মুভি দেখাকে করে তুলবে আরো উপভোগ্য। Octa-core 2.36 GHz প্রসেসর আর ৩ জিবি র্যাম থাকায় নির্বিঘ্নে উপভোগ করতে পারবেন যেকোনো গেম। ফোনটির পেছনদিকে আছে ১৩ ও ২ মেগাপিক্সেল এর দুটি ক্যামেরা। ঝকঝকে সেলফি তোলার জন্যে সামনের দিকেও আছে ১৩ আর ২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। Midnight Black, Sapphire Blue, Glacier Gray সহ ৭ টি কালারে পাওয়া যাচ্ছে চমৎকার এই স্মার্টফোনটি।

৩ জিবি র্যাম আর ৩২ জিবি মেমোরির মডেলটি বর্তমানে পাওয়া যাচ্ছে ১৭৫০০ টাকায়। ফোনটির ৪ জিবি / ৬৪ জিবি একটি মডেলও বাজারে আছে, তবে সেজন্যে বাজেটের বাইরে পা দিয়ে খরচ করতে হবে ২২০০০ টাকা।

LEAVE A REPLY