“আনলিমিটেড” শব্দটার প্রতি দুর্বলতা নেই এমন মানুষই এ যুগে “লিমিটেড”। প্রেমিকদের জন্য আনলিমিটেড লাভ, ফেসবুকারদের জন্য আনলিমিটেড ডাটা।  তেমনি ভোজনরসিকদের জন্য বুফে অফার এক দুর্বলতার জায়গা যেখানে তারা খুঁজে পায় আনলিমিটেড ফুডের সুখ। জেনে নেয়া যাক লুফে নেয়ার মতোন পাঁচটি বুফে অফার যা কিনা ৯৯৯/- টাকার মধ্যে।

# ট্র্যাডিশন বিডিঃ

আর অন্য দশটা বুফের অফার থেকে নিঃসন্দেহেই এগিয়ে থাকবে ট্র্যাডিশন বিডি। ডিজিটাল এই যুগে সবাই একটা পছন্দ না হলে আরেকটার পিছনে ছুটছি। এই ট্র্যাডিশনের সাথে মিল রেখেই ট্র্যাডিশন বিডি সাজিয়েছে তাদের অফার। একদিকে যেমন রয়েছে লোভনীয় তিন স্বাদের আনলিমিটেড পিজ্জার অফার, পাশাপাশি আছে স্যুপ, বিভিন্ন রকমের অ্যাপাটাইজার ও মেইন ডিসে কাচ্চি, তেহারি, পোলাও, খিচুড়ি সহ সবমিলিয়ে নব্বইয়েরও বেশী আইটেম। চোখ ছানাবড়া করে দেওয়ার মতো এতসব অফার মাত্র ৯৯৯/- টাকায়। সবমিলিয়ে সব রকমের রসনার মানুষদের জন্যই অফার সাজিয়ে রেখেছে খিলগাঁও এর এই শাহী খানাঘর।

# বুফে কিংঃ

বনের রাজা সিংহ, মাছের রাজা ইলিশ এসব যেমন দেখামাত্রই বলে ওঠেন তেমনি বুফের রাজা বুফে কিং এমনই স্বয়ংক্রিয় অনুভুতি। মাত্র ৪৯৯/- টাকায় সর্বাধিক অফারের ডালা সাজিয়েছে রেস্টুরেন্টটি। স্যুপ, সালাদের সাথে মেইন ডিসে রয়েছে বিভিন্ন রকমের রাইস, কাচ্চি, নুডুলস, পোলাও সহ আরও প্রায় ১৫ রকমের আইটেম। এর সাথে উল্লেখ করার মতো রয়েছে এদের বিভিন্ন স্বাদের ডেজারট, নানান পদের ভর্তা ও জুস। বৈচিত্র্য রেখেই বুফের অফার সাজিয়েছে বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত এই বুফে কিং।

# লেকশোর বুফেঃ

“যস্মিন দেশে যদাচার” এমন নীতির সাথে সামঞ্জস্য রেখেই কিনা লেকশোর বুফে ব্রেকফাস্ট ও ডিনার দুই বেলায় রেখেছে দুই রকমের মেন্যু। ব্যতিক্রমী এই আয়জোনের মধ্যে ৫৯৯/- টাকায় রয়েছে ব্রেকফাস্ট অফার যেখানে পাওয়া যাচ্ছে প্যানকেক, ওয়াফেল, সসেজ থেকে শুরু করে নানা আইটেমের পাশাপাশি মুখরোচক সব ডেজারট। আর ৮৯৫/- টাকার ডিনার বুফেতে রয়েছে পাস্তা, মাশরুম, সালাদ, ফ্রাইড রাইস সহ আরও অনেক আইটেম। এদের বুফে অফারের ক্লাসি দিকটি হলো শুধুই আইটেম সংখ্যা বাড়ানো নয়, বরং কোয়ালিটি ও বৈচিত্র্যই এদের মেন্যুর প্রাধান্য।

# দ্য ক্যাফে রিওঃ

“ধানমন্ডিতে ভালো বুফে নেই” এমন ধারণাকে ভুল প্রমাণ করতেই ৪৯৯/- টাকায় ৪২ আইটেমের ধামাকা বুফে অফার সাজিয়েছে দ্য ক্যাফে রিও রেস্টুরেন্ট। ধামাকা বলতেই হয় কারণ, এক ক্যাটাগরির অনেক আইটেমের বদলে তারা সাজিয়েছে একাধিক ক্যাটাগরির আইটেম দিয়ে যেখানে প্রচলিত স্যুপ, ফ্রাইড রাইস ও চাইনিজের পাশাপাশি থাকছে এদের নতুন সংযোজন চিকেন বিরিয়ানী, ভুনা খিচুড়ি সহ বেশ কিছু আইটেম। আর সাথে নানান পদের ভর্তা ও সালাদ তো থাকছেই।

# ওয়াটারসীস রেস্টুরেন্টঃ

স্বাদ, ঘ্রাণ ও মূ্ল্য এই তিনকে সাথে রেখে যদি অভিজাত ও ভিন্নধর্মী বুফে অভিজ্ঞতা নিতে চান তবে চলে যেতে পারেন গুলশান ১ এর ওয়াটারসীস রেস্টুরেন্টে যেখানে লাঞ্চের জন্য ৩০ আইটেমেরও বেশী বুফে পাচ্ছেন ৫৯৫/- টাকায় এবং ৪০ আইটেমেরও বেশী বুফে পাচ্ছেন ৮৯৫/- টাকায়। ভিন্নধর্মী ভারতীয় এই বুফে খাবারের স্বাদ আপনাকে দিবে এক অন্যরকম অভিজ্ঞতা।

নির্দ্বিধায় চলে যান এর কোন একটি রেস্টুরেন্টে আর করে ফেলুন হালকা উদরপূর্তি।

LEAVE A REPLY