খাওয়া-দাওয়া তো কতই করা হয়, কিন্তু বিশেষ মানুষটাকে নিয়ে খেতে যাওয়াটা তো সবসময়ই বিশেষ কিছু। তাকে নিয়ে তো আর যে কোন জায়গাতে বসা যায়না, ইচ্ছে করে একটু আপন কিছু সময় কাটাতে। যেনে নেয়া যাক এমন পাঁচটি রেস্টুরেন্টের কথা যেখানে খেতে খেতে প্রিয়জনকে দিতে পারেন একান্ত কিছু সময়।

# স্কাই ভিউ লাউঞ্জঃ

হাতে কিছু সময় নিয়ে প্রিয়জনকে নিয়ে ঘুরে আসতে পারেন শান্তিনগরে স্কাই ভিউ লাউঞ্জ থেকে। শুধু মানসম্মত খাবারই নয় বরং এখানকার মনোরম পরিবেশ আপনাকে দিবে এক আরামদায়ক অভিজ্ঞতা। খোলামেলা আবহাওয়া, সুস্বাদু খাবার আর পাশে প্রিয়জন সবমিলিয়ে আপনি পাবেন মনে রাখার মতো কিছু মুহূর্ত। সেট মেন্যু ছাড়াও এদের কিছু স্পেশাল আইটেমের মধ্যে রয়েছে সিযলার, থাই স্যুপ, চিকেন চাওমিন। তবে এদের মেন্যুতে সবচেয়ে আকর্ষণীয় আইটেমটি হলো ব্যাংকক ফ্রাইড চিকেন, যা স্বাদে মচমচে এবং তুলনামূলকভাবে বেশ কম তৈলাক্ত।

# বার্ডস আইঃ

আপনার প্রিয়জন যদি হয় আপনার চোখের মণি, চাইলেই তাকে নিয়ে ঘুরে আসতে পারেন বার্ডস আই রেস্টুরেন্ট থেকে। বায়তুল মোকাররমের বিপরীতে অবস্থিত এই রেস্টুরেন্টটি নিঃসন্দেহে ঢাকার সেরা ছাদখোলা রেস্টুরেন্ট গুলোর একটি। শুধু এর অবস্থান নয়, এর ভিতরের মনোরম পরিবেশ ও চমৎকার পরিবেশন আপনার প্রিয়জনের সাথের সময়টাকে করবে আরও জীবন্ত ও সজীব। উল্লেখযোগ্য খাবারের মধ্যে রয়েছে স্যুপ, নান, স্প্রিং রোল, চিকেন তন্দুরী, বিফ সি্যলিং, সী ফুড রাইস ও চিকেন টিক্কা মাসালা। তবে আগে থেকেই বলে দেয়া ভালো এখানকার সার্ভিস যেমন এক কথায় সেরা, তেমনি হোটেলটি খাবারের দামেও রয়েছে অন্যদের থেকে এগিয়ে ।

# ক্যাফে সেলফিঃ

দাম এবং পরিবেশ এই দুই বিবেচনায় এগিয়ে থাকার মতোন একটি নাম ক্যাফে সেলফি। মোহাম্মদপুরে অবস্থিত এই হোটেলটি খাবার ছাড়াও সুনাম করেছে এদের স্টাফদের অমায়িক ব্যবহারের জন্য। উন্নতমানের খাবার সরবরাহ ছাড়াও এদের বিশেষ দিক হলো আগত অতিথিদের জন্যে এরা প্রতি শুক্র ও শনিবার আয়োজন করে মিউজিক্যাল শো এর। সেট মেন্যু ছাড়াও এদের রয়েছে বাটার রাইস, চিকেন চাওমিন, হট উইংস এবং বেশকিছু আকর্ষণীয় প্ল্যাটার।

# লেক টেরাসঃ

উত্তরায় ভালোবাসার মানুষটিকে নিয়ে কিছু উপভোগ্য কিছু সময় কাটাতে চলে যেতে পারেন ৭ নং সেক্টরের লেক টেরাস হোটেলে। দাম, স্বাদ, পরিবেশ বা মান কোনদিক দিয়েই প্রশ্ন তোলার কোন সুযোগ নেই হোটেলটির। হুট করে একদিন ভালোবাসার মানুষটিকে নিয়ে ঘুরে আসতে পারেন চমৎকার এই ছাদখোলা অদ্ভুত মনোরোম রেস্টুরেন্ট থেকে। এদের স্টেকটি নিঃসন্দেহে ঢাকা শহরের সেরা স্টেক গুলোর একটি।  চিকেন শর্মা, বাফেলো ওয়াইল্ড উইংস, সী ফুডের পাশাপাশি এদের রয়েছে দারুণ কিছু প্ল্যাটার ও সুলভ মূল্যে সেট মেন্যু।

# আল ফ্রেস্কোঃ

পাস্তাবিলাসী কাপল হলে ঘুরে আসতে পারেন ধানমন্ডিতে অবস্থিত আল ফ্রেস্কো থেকে। রেস্টুরেন্টটির উল্লেখ্য পাস্তা গুলোর মধ্যে রয়েছে পাস্তা বাস্তা, পাস্তা স্প্যানো ও বিবিকিউ পাস্তা। তবে পাস্তার বাইরেও এদের কফিরও রয়েছে বেশ চাহিদা। শেষ বিকেলে সন্ধ্যার হালকা আলোতে রুফটপে বসে প্রিয়জনকে নিয়ে কাটাতে পারেন অপূর্ব কিছু সময়। তবে  মনোরোম পরিবেশ, চমৎকার ইন্টেরিওরের পাশাপাশি খাবারের দামও এখানে অপেক্ষাকৃত বেশি।

আজই প্রিয়জনকে নিয়ে কোথাও বসতে চাইলে ঘুরে আসতে পারেন এই জায়গাগুলোতে।

LEAVE A REPLY